Nature

২৯ ডিসে, ২০২৩

এন্ট্রি লেভেল পোষ্টে আবেদন

এন্ট্রি লেভেল পোষ্টে আবেদন

এন্ট্রি লেভেল পোস্ট: প্রথম ধাপ, অনন্ত সম্ভাবনা। কর্মজীবনের শুরুটা, একটা উত্তেজনাময় সময়। নতুন পরিবেশ, নতুন লোকজন, নতুন চ্যালেঞ্জ - সব মিলেই একটা অ্যাডভেঞ্চার। আর এই অ্যাডভেঞ্চার শুরু হয় এন্ট্রি লেভেল পোস্ট দিয়ে।

বাংলাদেশে নিয়োগ প্রক্রিয়ায় এন্ট্রি লেভেলের পোস্টে প্রার্থীদের চারিত্রিক সনদ প্রয়োজন হলে তা আইন দ্বারা বাধ্যতামূলক। প্রার্থীর চারিত্রিক সনদ প্রকাশের আওতায় তিনি পুরোনো আইন দুইটি পূর্বে মেনে চলেছেন, যা হল নাগরিকত্ব ও জন্ম নিবন্ধন আইন ১৯৬৯ এবং জাতীয় পরিচয় পত্র আইন ১৯৮২।

চারিত্রিক সনদ প্রকাশের জন্য প্রার্থীকে তাঁর জন্ম সনদ, পাসপোর্ট, শিক্ষাগত যোগ্যতা প্রমাণপত্র, অভিজ্ঞতা সনদ এবং চাকরির জন্য প্রয়োজনীয় অন্যান্য নথি সহ সম্পূর্ণ সংগ্রহ করতে হবে। এরপর সংগ্রহকৃত সকল নথিসমূহ দ্বারা প্রার্থীকে আবেদন করতে হবে। সরকারি কর্মকর্তা তাঁর দায়িত্ব পালনের জন্য এই চারিত্রিক সনদ খুবই গুরুত্বপূর্ণ।

এন্ট্রি লেভেল পোষ্ট







Dated: 13 December, 2007

To 
Executive Vice President 
Human Resource Division 
Southeast Bank Ltd.   
1, Dilkusa C/A. 
Dhaka-1000. 


Subject: Application for the post of Entry Level (IT Related)" 


Dear Sir, 

In response to your advertisement in www.bdjobs.com for the above post. I would like to offer myself as a candidate for the same. 

I would be highly obliged if you kindly give me an opportunity to offer my professional commitment in you esteemed organization. 

With regards and thanks 

Sincerely yours 




(Ashiqur Rahman) 



Enclosed herewith: 
CV 
Academic Certificates
3 copies of recent passport size photographs



ধারণা আছে যে এন্ট্রি লেভেল পোস্টগুলো কম গুরুত্বপূর্ণ বা সাধারণ। কিন্তু, বাস্তবতা হলো সম্পূর্ণ উল্টো! এন্ট্রি লেভেল পোস্টগুলোই কোম্পানির ভবিষ্যৎ গঠন করে। কেন? আসুন, কয়েকটা কারণ দেখি:

  1. নতুন দৃষ্টিভঙ্গি ও শক্তি: নতুন কর্মীরা বাইরের পৃথিবীর অভিজ্ঞতা, নতুন ধারণা, এবং প্রচুর শক্তি নিয়ে আসে। তাদের নতুন চোখে কোম্পানির কাজকর্ম দেখার ক্ষমতা অনেক সময় গতি, উদ্ভাবন, এবং উন্নতি আনে।
  2. ভবিষ্যতের নেতৃত্ব: এন্ট্রি লেভেল পোস্টগুলোই আগামীর টিম লিডার, ম্যানেজার, এমনকি সিইও তৈরি করে। তাই তাদের প্রশিক্ষণ, গাইডেন্স, এবং ডেভেলপমেন্ট কোম্পানির ভবিষ্যত ঠিক করে দেয়।
  3. কাজের ধারাবাহিকতা: যেকোনো কোম্পানিরই ঠিকমতো চলতে হলে প্রতিটি অবস্থানে দক্ষ লোকজন দরকার। এন্ট্রি লেভেল পোস্টগুলো এই ধারাবাহিকতা বজায় রাখে। তাদের থেকেই ভবিষ্যতে অভিজ্ঞ কর্মী তৈরি হয়।
  4. ব্র্যান্ড ইমেজ গঠন: একটি কোম্পানির জন্য, নতুন কর্মীরাও অংশীদার। তাদের মনোভাব, আচরণ, এবং কাজের মান কোম্পানির ব্র্যান্ড ইমেজ তৈরিতে ভূমিকা রাখে।

তাহলে, এন্ট্রি লেভেল পোস্টে যোগদান কি নতুনদের জন্য লাভজনক? অবশ্যই!

  1. শিক্ষা ও প্রশিক্ষণের সুযোগ: এন্ট্রি লেভেল পোস্টে প্রায়ই বিস্তৃত প্রশিক্ষণ দেওয়া হয়। এটা নতুন দক্ষতা শেখার এবং নিজেকে গড়ে তোলার এক মূল্যবান সুযোগ।
  2. অভিজ্ঞতা অর্জন: প্রথম চাকরি থেকেই বাস্তব জগতের কাজের অভিজ্ঞতা লাভ হয়। এই অভিজ্ঞতা ভবিষ্যতে কাজে লাগে এবং ক্যারিয়ার গঠনে সাহায্য করে।
  3. নেটওয়ার্কিং সুযোগ: নতুন কোম্পানিতে ঢুকে শুধু কাজই নয়, নতুন মানুষের সাথে পরিচয় হওয়া, সম্পর্ক গড়া - এসব ভবিষ্যতে অনেক কাজে লাগতে পারে।

0 Comments:

Nature